ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

ভারত থেকে বাংলাদেশিরা ফিরতে পারবে সপ্তাহে ৩ দিন  

বেনাপোল প্রতিনিধি 

প্রকাশিত : ২০:০৭, ৩ জুলাই ২০২১ | আপডেট: ২০:১১, ৩ জুলাই ২০২১

করোনা মহামারি সংক্রামণ রোধে বেনাপোল ইমিগ্রেশন আরও সতর্কতা নিয়ে সপ্তাহে তিনদিন রোববার,মঙ্গলবার ও বৃহস্পতিবার পাসপোটযাত্রী আসা যাওয়ার নির্দেশনা জারি করা হয়েছে। ঢাকার স্পেশাল ব্রাঞ্চের (এসবি) এই নির্দেশনা শনিবার সকালে বেনাপোল ইমিগ্রেশনে আসে। 

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বলেন, সপ্তাহে তিন দিন ভারত থেকে আটকে পড়া বাংলাদেশিরা দেশে ফিরতে পারবে। এ তিন দিন হলো রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার। তবে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের বিশেষ অনুমতি পত্র ও করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে বাংলাদেশি পাসপোর্টযাত্রীরা ভারতে এসব বিধি বিধান মেনে গমন করতে পারবে। 

গত ১৬ মার্চ থেকে কোন বাংলাদেশি পাসপোর্টযাত্রী বেনাপোল দিয়ে ভারতে প্রবেশ করতে পারবে না বলে প্রজ্ঞাপন জারি হয়। শুধুমাত্র ভারতে আটকে পড়া বাংলাদেশি যাত্রীরা দেশে প্রবেশ করতে পারবে সে দেশে বাংলাদেশের দূতাবাস থেকে অনুমতি সাপেক্ষে এবং করোনা সনদ নিয়ে। শনিবার নতুন করে সপ্তাহে তিন দিন ভারত থেকে আটকে পড়া বাংলাদেশি পাসপোর্টযাত্রীরা দেশে ফেরার চিঠি এসেছে বলে জানা গেছে।

দেশের ১২টি স্থলবন্দর দিয়ে ভারতে যাত্রী গমনাগমন হতো। করোনার প্রকট আকার ধারন করায় গত ১৬ মার্চ থেকে সকল বন্দর দিয়ে যাতায়াত স্থগিত করে তিনটি স্থল বন্দর খোলা রাখে। তারই ধারাবাহিকতায় এসব স্থল বন্দর দিয়ে যে সব আটকে পড়া বাংলাদেশী দেশে প্রবেশ করছে তাদের ১৪ দিনের নিজ খরচে কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।  
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি